নারী
- সজীব ঘোষ Sajib Ghosh ০১-০৫-২০২৪

নারী,
আমি ভালোবাসি তোমার সংগ্রাম
আমি ভালোবাসি তোমার ঘাম।
আমি ভালোবাসি তোমার মিছিল কাঁপানো কন্ঠস্বর
আমি ভালোবাসি তোমার সমতার অধিকার।

ইহকাল তোমায় সমতা দেয়নি কোন।
পরকাল বলে যা কিছু আছে কথিত
ভেবে দেখো, তাতেও সমতা নেই কেন?

অধিকার যদি চাও হে নারী
চুল বেঁধে, ঘর সাজিয়ে আর রেধে রেধে নয়
সংগ্রাম করে বাঁচো।

সংগ্রাম তোমার করতে হবে আজও
এমনকি মৃত্যুর পরেও।
তুমি কি বাঁচবে তোমার মর্যাদায়,
নাকি পুরুষের কথায়?
সেটাই ভেবে দেখো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।